গেম খেলে টাকা ইনকাম ৪টি উপায়

 আপনি কি  গেম খেলে টাকা ইনকাম  করার উপায় খুঁজছেন ? প্রতিটি মানুষেরই অনলাইন থেকে ইনকাম করার ইচ্ছা থাকে। এ হিসেবে অনেকে গেম খেলে ইনকাম করতে চায়।

কিন্তু সঠিক গাইডলাইন না পাওয়ার কারণে সফলতা অর্জন করতে পারে না। আজ আমি গেম খেলে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

গেম খেলে টাকা ইনকাম
গেম খেলে টাকা ইনকাম

গেম খেলে টাকা ইনকাম করার জন্য কোন কোন বিষয় থাকা আবশ্যক ?

  1. আপনি যদি সফলতা অর্জন করতে চান তাহলে অবশ্যই গেম খেলার ক্ষেত্রে আপনার পারদর্শিতা থাকতে হবে। পারদর্শী ছাড়া আপনি কখনোই সফলতা অর্জন করতে পারবেন না।
  2. ভালো ধরনের স্মার্ট ফোন থাকতে হবে অথবা কম্পিউটার থাকতে হবে।
  3. আপনাকে অবশ্যই সতর্ক থাকতে হবে। কেননা অনেক ধোঁকাবাজি হয়েছে 
  4. গেম খেলার প্রতি আগ্রহ থাকতে হবে। কেননা যদি আগ্রহ না থাকে তাহলে আপনি সফলতা লাভ করতে পারবেন না।

গেম খেলে টাকা ইনকাম 

এখানে আমি ৪টি মাধ্যম বলবো। এই চারটি মাধ্যম ট্রাস্টেড ও বিশ্বাসযোগ্য। ধোকা খাওয়ার কোন সম্ভাবনা নেই। অতএব আপনি নির্দ্বিধায় এ সমস্ত পদ্ধতিগুলো গ্রহণ করতে পারেন।

১. Twitch এর মধ্যে গেমিং ভিডিও আপলোড করে টাকা আয়

Twitch এটা মূলত একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। ঠিক ইউটিউব এর মতন। এখানে শুধুমাত্র গেমিং ভিডিও আপলোড করা হয়।

এখানে শুধুমাত্র লাইভ গেমিং ভিডিওগুলো আপলোড করা হয়। অর্থাৎ আপনাকে সরাসরি লাইভ করতে হবে গেম খেলার সময়।

Twitch এরমধ্যে মনিটাইজেশন পাওয়ার জন্য কঠিন কোনো নিয়ম নেই। কয়েকটি পন্থা অবলম্বন করলে আপনি খুব সহজেই মনে যে হিসেবে পেয়ে যাবেন। এর ফলে আপনার ইনকাম হওয়া শুরু করবে।

  • সর্বনিম্ন এক মাসের মধ্যে সাতটি ভিডিও আপলোড করতে হবে।
  • সর্বনিম্ন এক মাসের মধ্যে 500 মিনিট ওয়াচ টাইম থাকতে হবে।
  • কমপক্ষে 50 জন ফলোয়ার থাকতে হবে।

আপনি যদি এক মাসের মধ্যে এই কাজগুলো করতে পারেন তাহলে খুব সহজেই মনিটাইজেশন পেয়ে যাবেন। আর যখন মনিটাইজেশন পেয়ে যাবেন তখন আপনার ইনকাম শুরু হবে।

Twitch এর মধ্যে প্রচুর গেমারদের কে পাবেন। সবাই লাইভ করছে। সুতরাং আপনিও লাইভ করবেন। এখানে টিকে থাকার জন্য ।

এবং সফলতা অর্জন করার জন্য অবশ্যই আপনাকে গেম এর ক্ষেত্রে পারদর্শী হতে হবে। যদি আপনি গেম এর ক্ষেত্রে পারদর্শী হন তাহলে Twitch নামো কি প্ল্যাটফর্ম আপনার জন্য বেস্ট হবে।

২. ইউটিউবে গেম খেলে টাকা আয়

গেম খেলে ইনকাম করার সবচেয়ে সহজ মাধ্যম হচ্ছে ইউটিউব। ইউটিউব এর মধ্যে গেমিং ভিডিওগুলোর আলাদাভাবে ভেলু দেওয়া হয়।

পাশাপাশি ভালো মানের গেমিং ভিডিওগুলো লক্ষ লক্ষ ভিউ হয়। সুতরাং বুঝতেই পারছেন গেমিং ভিডিওগুলো ইউটিউব এর মধ্যে কতটা সফল যোগ্য।

অতএব আপনি যদি গেমিং এর ক্ষেত্রে ভালো পারদর্শী হন তাহলে

  • গেমের গুরুত্বপূর্ণ বিষয়গুলো রেকর্ড করে ভিডিও আপলোড দিতে পারেন ইউটিউবে।
  • অথবা সরাসরি লাইভ করতে পারেন গেম খেলা নিয়ে।
  • অথবা গেমের ব্যাপারে বিভিন্ন ধরনের রিভিউ দিতে পারেন। তারপর সেই ভিডিওগুলো আপলোড করবেন।

এভাবে ইউটিউবে ভিডিও আপলোড দেয়ার মাধ্যমে আপনি প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব থেকে  কয়েক ভাবে ইনকাম করতে পারবেন।

  • চ্যানেল মনিটাইজেশন করে
  • এফিলিয়েট মার্কেটিং করা
  • রিসেলিং করে

ইত্যাদি এরকম পদ্ধতিতে ইউটিউব থেকে আপনি খুব সহজে ইনকাম করতে পারেন।

আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় : ইউটিউবে গেমের জন্য আপনাকে কোন টাকা পয়সা দেয়া হবেনা বরং ভিডিও আপলোড করার জন্য টাকা পয়সা দেওয়া হয়। অর্থাৎ গেম কোম্পানি আপনাকে টাকা পয়সার দিবেনা। বরং ইউটিউবের ভিডিও তৈরি করে আপলোড দেওয়ার জন্য টাকা-পয়সা দেয়া হয়।

৩. ওয়েবসাইট তৈরি করে ইনকাম

আপনি গেমের ব্যাপারে বিভিন্ন ধরনের রিভিউ দিতে পারেন। আর এই রিভিউটা আপনি আর্টিকেল এর মাধ্যমে প্রকাশ করবেন। ভিডিও তৈরি করার মাধ্যমে নয়।

অর্থাৎ গেম এর বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়গুলো তুলে ধরবেন পাশাপাশি গেমের ভালো দিক এবং  খারাপ দিক আরও নানান বিষয় তুলে ধরবেন।

আর এই রিভিউ লেখার মাধ্যমেও আপনি প্রচুর পরিমাণ টাকা ইনকাম করতে পারেন। কেননা যেমনিভাবে মানুষ গেমের ভিডিও দেখে পাশাপাশি গেম সম্পর্কে নানান ধরনের রিভিউ পড়ে।

ফলে প্রচুর পরিমাণে দর্শক পাওয়া যায় যারা গেম সম্পর্কে পড়ছে। যেহেতু ট্রাফিক বেশি পাওয়া যায় তাই ইনকামও বেশি হয়। আপনি কয়েক ভাবে ইনকাম করতে পারেন। গুগল এডসেন্সের মাধ্যমে। এফিলিয়েট মার্কেটিং করে রিসেলিং করে ইত্যাদি।

৪. গেম টেস্ট করে আয়

গেমের কোম্পানিগুলো মার্কেটপ্লেসে গেম লঞ্চ করার পূর্বে বিভিন্ন লোকের মাধ্যমে গেমকে টেস্ট করায়। তারা দেখে গেমের মধ্যে কোন ধরনের ভুল ত্রুটি আছে কিনা ?

কোন ধরনের ইমপ্রুভমেন্ট প্রয়োজন আছে কিনা? ইত্যাদি এরকম নানান বিষয়ে যাচাই-বাছাই করে। অতএব আপনি যদি একজন অভিজ্ঞ গেমার হন।

গেম সম্পর্কে আপনার ভাল ধারনা থাকে। তাহলে আপনি গেম খেলে টাকা ইনকাম ।

গেম টেস্ট করার জন্য প্রচুর ওয়েবসাইট রয়েছে। ঐ সমস্ত ওয়েবসাইটে গিয়ে আপনি গেম টেস্ট করে প্রচুর পরিমাণ টাকা প্রতি মাসে ইনকাম করতে পারেন।

পরিশেষে বলব : উপরে গেম খেলে টাকা ইনকাম করা সম্পর্কে কয়েকটি আইডিয়া দিলাম। প্রত্যেকটি মাধ্যম বিশ্বাসযোগ্য। ধোকা খাওয়ার কোন অপশন নাই।

সুতরাং আপনি ঐ সমস্ত পন্থা অবলম্বন করে প্রতিমাসে ভালো মানের টাকা ইনকাম করতে পারেন। যদি এই আর্টিকেলটি আপনার ভালো লাগে এবং কোন ধরনের উপকারে আসে তাহলে অবশ্যই জানাবেন । ধন্যবাদ।

আরো পড়ুন : টেলিগ্রাম থেকে ইনকাম

Leave a Reply

Your email address will not be published.

eleven − four =