ঘরে বসে মোবাইলে আয় করুন খুব সহজেই

আপনি কি ঘরে বসে মোবাইলে আয় করতে চান ? বর্তমান সময়ে ইনকাম সবাই করতে চায়। বিশেষ করে প্রত্যেকের হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে ইনকাম করতে চায়।

কিন্তু সঠিক গাইডলাইন না পাওয়ার কারণে ঠিকমতো মোবাইল দিয়ে ইনকাম করতে পারে না। অনেকে আবার ইনকাম করতে পারলেও ধোকা খায়।

এরকম নানান সমস্যার কারণে মোবাইল দিয়ে ইনকাম করা হয় না। আজ আমি ঘরে বসে মোবাইলে আয় করার পদ্ধতি নিয়ে আলোচনা করব।

ঘরে বসে মোবাইলে আয়

ঘরে বসে মোবাইলে আয় 2022

আমি এখানে মোবাইলে আয় করা সম্পর্কে ৬টি মাধ্যম বলব। যদি এগুলো ফলো করেন তাহলে ১০০% আপনি মোবাইল থেকে ইনকাম করতে পারবেন।

১. ক্যাপচা পুরন করে আয়

এই কাজটি অনেক জনপ্রিয় এবং লাভজনক। কারণ এ কাজটি অনেক সহজ । তাই আপনি খুব সহজেই বিভিন্ন ধরনের ক্যাপচা টাইপিং করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন প্রতিমাসে।

আপনি যদি 1000 ক্যাপচা পূরণ করেন তাহলে 1 ডলার থেকে 2 ডলার পাবেন। অনেক সময় 3 ডলার দেয়া হয়। খুব সহজেই আপনি পেপাল ও ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে টাকাগুলো তুলতে পারবেন।

এই ক্যাপচা পুরন এর কাজ করার জন্য অনেক ওয়েবসাইট রয়েছে। আমি কয়েকটি ওয়েবসাইটের নাম তুলে ধরছি।

  • Kolotibablo এই ওয়েবসাইটটি ক্যাপচা পুরন এর এক্ষেত্রে সবচেয়ে নামকরা এবং প্রসিদ্ধ। এই ওয়েবসাইটে কাজ করলে আপনি খুব সহজেই 100 থেকে 200 ডলার ইনকাম করতে পারবেন প্রতিমাসে।
  • Captcha2cash এই ওয়েব সাইটটি অনেক চমৎকার। এখানে 1000 ইমেজ ক্যাপচা পূরণ করার জন্য 1 ডলার পাবেন। এই ওয়েবসাইটটিতে দুইটি মাধ্যমে টাকা প্রদান করা হয় পারফেক্ট মানি ও payza
  • 2 captcha এই সাইটটি অনেক চমৎকার। এখানে আপনি 1000 ক্যাপচা পূরণ করার জন্য 1 ডলার পাবেন। এখান থেকে আপনি বোনাস ইনকাম করতে পারেন।

এরকম আরো অনেক ওয়েবসাইট রয়েছে। এসব ওয়েবসাইটে ক্যাপচা পুরন করে আপনি প্রতিমাসে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

২. ঘরে বসে মোবাইলে আয় হলো ফাইবারে কাজ করা

আপনি খুব সহজেই ফাইবারে মোবাইল দিয়ে কাজ করতে পারেন। বিশেষ করে ঐ সমস্ত কাজ করতে পারেন যেগুলো মোবাইল দিয়ে কাজ করা সহজ।

যেমন : সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট এর কাজ, কনটেন্ট রাইটিং ইত্যাদি। এখান থেকে আপনি প্রতিমাসে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

আর এই সাইটটি অনেক নামকরা । অতএব এখান থেকে ধোকা খাওয়ার কোন সম্ভাবনা নেই। ব্যাংকের মাধ্যমে আপনি খুব সহজেই টাকা হাতে পেতে পারেন।

৩. ইউটিউব চ্যানেল তৈরি করে ইনকাম করুন

আপনি মোবাইল এর মাধ্যমে খুব সহজেই ইউটিউব চ্যানেল খুলে ভালো পরিমাণ টাকা প্রতি মাসে ইনকাম করতে পারেন। ইউটিউবিং করা অনেক সহজ।

প্রথমে একটি ভিডিও শুট করবেন তারপর সেটা ভিডিও এডিটিং সফটওয়্যার দিয়ে এডিট করবেন। বর্তমানে মোবাইলের জন্য প্রচুর ভিডিও এডিটিং সফটওয়্যার রয়েছে। তারপর আপলোড করে দেবেন।

মোটকথা আপনি খুব সহজেই মোবাইল এর মাধ্যমে ইউটিউব চ্যানেল খুলে সেখান থেকে ইনকাম করতে পারবেন।

৪. ঘরে বসে মোবাইলে আয় হলো কনটেন্ট রাইটিং করে ইনকাম

অর্থাৎ আপনি লেখালেখি করে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। বড় বড় মার্কেটপ্লেসে যেমন freelancer.com ও upwork.com এসব মার্কেটপ্লেসে কনটেন্ট রাইটিং করে প্রতিমাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন । এটা আপনি মোবাইল দিয়ে করতে পারবেন।

অথবা আপনি নিজে একটি ওয়েবসাইট তৈরি করে সেখানে লেখালেখি করে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

৫. রিসেলিং করে ইনকাম

রিসেলিং করে খুব সহজেই ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। এটা আপনি মোবাইলের মাধ্যমে করতে পারবেন। আর রিসেলিং এর মধ্যে সফলতা অর্জন করার জন্য অবশ্যই আপনাকে মার্কেটিংয়ে পারদর্শী হতে হবে।

কারণ আপনি মার্কেটিং পারদর্শী হলে বেশি বেশি প্রোডাক্ট বিক্রি করতে পারবেন। আর যত প্রোডাক্ট বিক্রি করতে পারবেন তত বেশি লাভ হবেন।

৬. ঘরে বসে মোবাইলে আয় হলো এফিলিয়েট মার্কেটিং করা

এফিলিয়েট মার্কেটিং করে আপনি খুব সহজেই ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। এফিলিয়েট মার্কেটিং এর মধ্যেও সফল হওয়ার জন্য আপনাকে মার্কেটিং এর মধ্যে পারদর্শী হতে হবে।

বাংলাদেশে প্রচুর ই-কমার্স কোম্পানি রয়েছে যারা তাদের ওয়েবসাইটে এফিলিয়েট প্রোগ্রাম রেখে দিয়েছেন। সুতরাং আপনি ঐ সমস্ত এফিলিয়েট প্রোগ্রামে জয়েন হতে পারেন। এবং তাদের প্রোডাক্ট গুলো বিক্রি করে দিয়ে প্রতিমাসে ভালো পরিমাণ কমিশন লাভ করতে পারেন।

কি কি জিনিস লাগবে মোবাইল দিয়ে ইনকাম করার জন্য ?

  • ভালো মানের একটি মোবাইল লাগবে।
  • ব্যাংক একাউন্ট , পেপাল ইত্যাদি একাউন্ট থাকতে হবে টাকা উঠানোর জন্য।
  • প্রতিদিন নির্দিষ্ট কিছু সময় দিতে হবে।
  • ইন্টারনেট কানেকশন লাগবে।

পরিশেষে বলব : উপরে ঘরে বসে মোবাইলে আয় সম্পর্কে আলোচনা হল। যদি আপনার উপকার হয়ে থাকে এবং আপনি লাভবান হন তাহলে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।

আরো পড়ুন : বাংলাদেশি app দিয়ে টাকা ইনকাম ২০২২

Leave a Reply

Your email address will not be published.

eight − 7 =