জিমেইল আইডি কিভাবে খুলবো 2022

আপনার কি মনের প্রশ্ন জিমেইল আইডি কিভাবে খুলবো ? বর্তমান সময়ে নানান রকম কাজের ক্ষেত্রে জিমেইলের প্রয়োজন পড়ে।

অর্থাৎ ইউটিউব থেকে শুরু করে নানান ধরনের সোশ্যাল মিডিয়া পাশাপাশি বিভিন্ন রকম অনলাইন মার্কেট , চাকরি- বাকরি আরো নানান রকম কাজের ক্ষেত্রে এই জিমেইল ব্যবহার করা হয়।

অতএব বুঝা যাচ্ছে জিমেইলের প্রয়োজন অনেক বেশি। অতএব আজ আমি আপনার মনের প্রশ্নের উত্তর দিব অর্থাৎ জিমেইল আইডি কিভাবে খুলবো ? এ ব্যাপারে খুঁটিনাটি বিষয়গুলো আলোচনা করা হবে।

জিমেইল আইডি কিভাবে খুলবো

জিমেইল আইডি কিভাবে খুলবো ২০২২

এই প্রশ্নের উত্তরে বলব জিমেইল অ্যাকাউন্ট খোলা একদম সহজ। আপনি মোবাইল অথবা কম্পিউটার যেকোনো ডিভাইসের মাধ্যমে জিমেইল একাউন্ট তৈরি করতে পারেন।

মোবাইল নাম্বার দিয়ে জিমেইল একাউন্ট খোলা যায় অথবা নাম্বার ছাড়া খোলা যায়। তবে নাম্বার দিয়ে জিমেইল একাউন্ট খোলা ভালো কেননা পাসওয়ার্ড ভুলে গেলে ওই নাম্বারের মাধ্যমে আপনি পাসওয়ার্ড ফিরে পেতে পারেন।

প্রথম ধাপ আপনার প্রশ্ন জিমেইল আইডি কিভাবে খুলবো এর 

সর্বপ্রথম মোবাইলে অথবা কম্পিউটারে গুগলে গিয়ে সার্চ দিতে হবে www.gmail.com তারপর create account নামাক অপশনে ক্লিক করবেন। নিচের দেওয়া পিকচার এর মত আসবে।

জিমেইল আইডি কিভাবে খুলবো

এরপর আপনাকে আপনার ফাস্ট নাম, লাস্ট নাম, ইউজারনেম পাসওয়ার্ড এবং কনফার্ম পাসওয়ার্ড পূরণ করে নেক্সট অপশনে ক্লিক করতে হবে।

নেক্সট বাটনে ক্লিক করার পর আপনাকে আপনার মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট ভেরিফাই করতে হবে। আপনি যে মোবাইল নাম্বার দিবেন সে নাম্বারে একটি যাচাইকরণ কোড আসবে।

অতএব একটিভ নাম্বার দেওয়ার চেষ্টা করব। নাম্বার দেওয়ার পর নেক্সট বাটনে ক্লিক। এরপর ছয় সংখ্যার যাচাইকরণ কোড পূর্ণ করে নেক্সট অপশনে ক্লিক করবেন।

আরেকটি পেজে নিয়ে যাবে । আপনার জিমেইলে যদি কখনো সমস্যা হয়। তাহলে আপনি ফিরিয়ে আনার জন্য অন্য একটি জিমেইল এখানে দিতে পারেন।

তারপর আপনার জন্ম তারিখ দেবেন। এবার আপনি পুরুষ না মহিলা তা নির্ধারণ করবেন। তারপর নেক্সট বাটনে ক্লিক করবেন।

দ্বিতীয় ধাপ আপনার প্রশ্ন জিমেইল আইডি কিভাবে খুলবো এর

এরপর গুগল সার্ভিসের একটি মেসেজ আসবে। আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারবেন অথবা yes করতে পারবেন। এরপর গুগলের নিয়ম নীতির একটি পেজ আসবে। সেখানেই আপনি I agree অপশনে ক্লিক করবেন। তাহলে আপনার জিমেইল অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে।

পরিশেষে বলব : আশা করি আপনি আপনার প্রশ্ন জিমেইল আইডি কিভাবে খুলবো এর উত্তর পেয়ে গিয়েছেন। এ গুলো ফলো করলে আপনি খুব সহজেই একটি প্রফেশনাল ভাবে জিমেইল আইডি খুলতে পারবে।

আরো পড়ুন : 

Leave a Reply

Your email address will not be published.

11 − eleven =